Dhalywood

অ্যাওয়ার্ড দিচ্ছে চলচ্চিত্র পরিচালক সমিতি

ডেস্ক : চলচ্চিত্র সংশ্লিষ্টদের সেরা কাজের অ্যাওয়ার্ড দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। বিএফডিসির ৮ নং ফ্লোরে শনিবার (১২ আগস্ট) এক সংবাদ সম্মেলনের এ তথ্য জানানো হয়।

‌‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২’ শিরোনামে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের মধ্য থেকে ২১টি বিভাগে ২২টি পুরস্কার দেওয়া হবে। শনিবার দুপুরে এটিএন বাংলার সঙ্গে পরিচালক সমিতির অ্যাওয়ার্ড অনুষ্ঠান নিয়ে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

কাজী হায়াৎ বলেন, এর আগে আমি যখন পরিচালক সমিতির নির্বাহী কমিটির সদস্য ছিলাম তখন একবার উদ্যোগ নিয়েছিলাম এধরনের পুরস্কার আয়োজনের। কিন্তু নানা কারণে অনুষ্ঠানটি করা হয়নি। আমি এটিএন বাংলার চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের আহ্বানে সাড়া দেওয়ায়।

প্রধান অতিথির বক্তব্যে সোহেল রানা বলেন, তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়। উনি তারা অনেক সম্মান করে আমাদের। এরপর তেমন কোনো সুযোগ সুবিধা পাই না আমরা। এক্ষেত্রে এটিএন বাংলার কাছে অনুরোধ করবো তারা যেন তেমনটা না করে।

এটিএন বিএফডিএ পুরস্কার ২১টি ক্যাটাগরিতে দেওয়া হবে। আজীবন সম্মাননা (পুরুষ), আজীবন সম্মাননা (নারী), শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ অভিনেত্রী, শ্রেষ্ঠ খলঅভিনেতা, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী), শ্রেষ্ঠ গীতিকা্র। ওয়েব ফিল্ম ক্যাটাগরিতে দেওয়া হবে শ্রেষ্ঠ ওয়েব ফিল্ম, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ অভিনেত্রী।

প্রথমবারের মতো অ্যাওয়ার্ড দিচ্ছে চলচ্চিত্র পরিচালক সমিতি

পরিচালক সমিতির সংবাদ সম্মেলন উপস্থাপনা করেন চিত্রনায়ক সাইমন সাদিক ও মামুনুল ইমন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন, রোজিনা, অরুণা বিশ্বাস, নিপুণ আক্তার, খোরশেদ আলম খসরু, মুশফিকুর রহমান গুলজার,  আলিম উল্যা খোকন, চিত্রনায়ক ইমন, ছটকু আহমেদ, গাজী মাহবুব, শাহীন কবীর টুটুল প্রমুখ। অনুষ্ঠান হবে আগামী ২৮ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এ বছর পুরস্কার দেওয়া হবে ২০২২ সালের ছবিগুলোকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Film & Festival News

CinemaKing Limited